ধর্ষকদের প্রকাশ্যে ফাঁসির দাবি কঙ্গনার
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ১০, ২০২১, ৩:৩৪ অপরাহ্ণ

এবার ধর্ষকদের ওপর চড়াও হয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। নারীর ওপর অত্যাচার বন্ধে সরকারকে আরও কড়া হতে হবে বলে মন্তব্য করেছেন তিনি। সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন কঙ্গনা।
মধ্যপ্রদেশের ভোপালে ‘ধক্কড়’ সিনেমার চিত্রায়ণ করছেন কঙ্গনা। প্রদেশ মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখানেই মুখ খুলেছেন কঙ্গনা। এমন তথ্যই প্রকাশ করে ভারতের একাধিক গণমাধ্যম।

ধর্ষকের শাস্তির কথা বলতে গিয়ে সৌদি আরবের উদাহরণ টেনে কঙ্গনা বলেন, ‘অনেক মহিলা নিজেদের কথা বলতে দ্বিধাবোধ করেন। তাই অনেক যৌন হেনস্তার ঘটনা আমরা জানতেও পারি না। তাদের চুপ থাকার একটা বড় কারণ, আমাদের দেশের আইন। ধর্ষকরা জানে যে, তারা ঠিক আইনের চোখে ধুলো দিয়ে পালিয়ে যেতে পারবে। বছরের পর বছর নির্যাতিতাদের কেবল প্রশ্নের উত্তর দিয়ে যেতে হয়। আইন ও পুলিশের হাতেও হেনস্তা হতে হয় তাকে।’

এ সময় পুলিশ ও আইন প্রক্রিয়ার বিরুদ্ধেও আওয়াজ তুলেন কঙ্গনা। পাঁচ থেকে ছয়জন ধর্ষকের প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে শাস্তি দেওয়া হলে গণধর্ষণ অনেকটাই কমে আসবে বলে মনে করেন এ অভিনেত্রী। তার মতে, প্রকাশ্যে ফাঁসিতে ঝোলানো হলে ধর্ষকরা ভয় পাবেই।
বরাবরই অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নেন কঙ্গনা। কথা বলেন সাহসের সঙ্গে। এ জন্য একাধিকবার বিপত্তিতেও পড়তে হয়েছিল তাকে। এ অভিনেত্রী কিছুদিন আগে বাকযুদ্ধে নেমেছিলেন ঊর্মিলা মাতন্ডকরের সঙ্গে। কথা তুলেছেন তার কোটি রুপি ফ্ল্যাট নিয়ে। যদিও বিষয়টি পরে পরিষ্কার করে দিয়েছেন ঊর্মিলা।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST