করোনার ভ্যাকসিন নিলেন সৌদি বাদশা
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৯, ২০২১, ৩:০৮ অপরাহ্ণ

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রথম ডোজ ভ্যাকসিন নিয়েছেন সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ।
শুক্রবার সৌদি আরবের অর্থনৈতিক জোন হিসেবে পরিচিত নিওম সিটিতে তিনি এই টিকা নেন বলে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

৮৫ বছর বয়সী বাদশাকে যুক্তরাষ্ট্রের কোম্পানি ফাইজারের উদ্ভাবিত টিকা দেয়া হয়।
সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়া জানান, ‘প্রতিকারের চেয়ে প্রতিরোধই শ্রেয়’ সরকারের এই নীতি জনগণের সামনে তুলে ধরতেই টিকা নিয়েছেন বাদশাহ সালমান।

সৌদি রাষ্ট্রীয় গণমাধ্যম বাদশার টিকা নেয়ার দুটি ছবি এবং একটি ছোট ভিডিও ক্লিপ প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, একজন চিকিৎসাকর্মী বাদশা সালমানকে টিকা দিচ্ছেন।
সংবাদ মাধ্যম আরব নিউজ জানিয়েছে, সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান, তার ভাই খালিদ বিন সালমানসহ রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্যরা এরইমধ্যে টিকা নিয়েছেন।

আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান পাওয়ার পর গত ১৭ ডিসেম্বর থেকে সৌদি আরব করোনার টিকা দেয়া শুরু করে।
সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এএফপি বলছে, সেখানে তিন ধাপে করোনার টিকা প্রদান করা হবে। প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে। এরপর দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে। পরের ধাপে বাকি সবাইকে টিকা দেয়া হবে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, এই টিকা তাদের দেশের নাগরিক ও বাসিন্দাদের বিনা মূল্যে দেয়া হবে।
সৌদি আরবে এখন পর্যন্ত ৩ লাখ ৬৩ হাজারের মতো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে ৬ হাজারের বেশি মানুষের।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST