১৩ জন স্ত্রীকে একসাথে গর্ভবতী বানিয়ে বিশ্বরেকর্ড করলেন স্বামী
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ২৯, ২০২১, ১১:৪৬ অপরাহ্ণ

বহুবিবাহ প্রথা ভারতে বহু বছর আগে ছিল, যেখানে একজনের একাধিক স্ত্রী থাকতো যদিও কিছু কিছু অংশে এটি এখনও প্রচলিত। বিশ্বের অন্যান্য কম উন্নত দেশে এই প্রথা এখনও প্রচলিত রয়েছে।
এরকমই একটি বিস্ময়কর ঘটনা, যেখানে একজন ব্যক্তির যে শুধুমাত্র ১৩ জন স্ত্রী আছে তাই নয়, তিনি সকল স্ত্রীদের একসাথে গর্ভবতীও করেছেন ।
এই ছবিটিতে দৃশ্যত ব্যক্তি যিনি নাইজেরিয়ার বাসিন্দা (যদিও সেই ব্যাপারে যথেষ্ঠ সন্দেহ রয়েছে) সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছিলেন।

সাধারণ এই ছবিটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে এবং তার দু পাশে সারিবদ্ধভাবে রয়েছেন গর্ভবতী মহিলারা। বলা হচ্ছে যে, ওই ব্যক্তি সমস্ত মহিলাকেই বিয়ে করেছেন এবং সকলের গর্ভেই তার সন্তান রয়েছে।
ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ওই ব্যক্তি ১৩ জন মহিলাকেই বিয়ে করতে সক্ষম হন এবং ওই মহিলারা সকলেই একে অপরের বান্ধবী ছিলেন। ওই মহিলারা নির্দ্বিধায় একে অপরের সাথে নিজের স্বামীকে ‘ভাগ’ করে নিয়ে বেশ সুখে শান্তিতেই আছেন। তাদের মধ্যে কোনোরকম ঝগড়া বা মন কষাকষি নেই। সবচেয়ে আশ্চর্য্যজনক ব্যাপার হল, তারা সকলেই একসাথে গর্ভবতী হয়েছেন।

এই মহিলারা গর্ভাবস্থার বিভিন্ন ধাপে রয়েছেন অর্থাৎ একসাথে গর্ভবতী হলেও তাদের গর্ভধারণের সময়ের মধ্যে ৩ থেকে ৫ সপ্তাহের তফাৎ রয়েছে। যাইহোক ওই ব্যক্তি তার স্ত্রীদের এই অমূল্য এবং আনন্দের সময়ের ছবি একত্রে দেখে নিশ্চয় খুশি হবেন।
তবে এই ঘটনা মিথ্যে হওয়ারও যথেষ্ঠ সম্ভাবনা রয়েছে। এর প্রথম কারণ নাইজেরিয়ার আইন কোনোভাবেই বহুবিবাহকে সমর্থন করে না, যেমনটা এখানে বলা হয়েছে। দেশে বহুবিবাহ কঠোরভাবে নিষিদ্ধ এবং তা শাস্তিযোগ্য অপরাধ। আর দ্বিতীয় কারণ হল, ছবিগুলির ব্যাকগ্রাউন্ড দেখে মনে হয় এটি কোনো গর্ভাবস্থার সময়ের ফটোশ্যুট ব্যতীত অন্য কিছু নয়।

এই ঘটনা যদিও সত্যি নাও হতে পারে তবুও বহুবিবাহের সমস্যা এখনো পৃথিবীর দেশে রয়েছে, যেটা সত্যিই আশ্চর্য্যজনক। আমাদের দেশেও অনেক শুনে থাকবেন বা দেখে থাকবেন একই ব্যক্তির একাধিক স্ত্রী রয়েছে – আর এর প্রকৃষ্ট উদাহরণ হলেন মিজোরামের জিওনা চানা, যার ৩৯ জন স্ত্রী রয়েছে এবং তিনি পৃথিবীর সবচেয়ে বড় পরিবারের মালিক। আমাদের দেশে এমনও কিছু গ্রাম রয়েছে যেখানে শুধু যমজ বাচ্চাই জন্মগ্রহণ করে।
যাইহোক সকল স্ত্রীকে একসাথে গর্ভবতী করার ঘটনা বেশ আশ্চর্য্যজনক এবং দুর্লভও বটে। তবে এটুকুই বলা যেতে পারে সব বাচ্চাকে একসাথে সামলাতে বাবার কালঘাম ছুটবে।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST