১০ জানুয়ারি প্রকাশ হচ্ছে না এইচএসসির ফল
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৭, ২০২১, ৭:৫৫ অপরাহ্ণ

ফলাফল প্রায় প্রস্তুত। তবে অধ্যাদেশ জারি না হওয়ায় ১০ জানুয়ারির মধ্যে করোনার কারণে বাতিল হওয়া এইচএসসি ও সমমানের সেই ফল প্রকাশ করতে পারছে না শিক্ষা মন্ত্রণালয়। জানুয়ারির প্রথম সপ্তাহে এ ফল প্রকাশ করার কথা থাকলেও গত সপ্তাহে মন্ত্রিপরিষদের বৈঠক না হওয়ায় ফের পিছিয়ে গেছে ফল প্রকাশের প্রক্রিয়া। তবে আগামী ১১ জানুয়ারি মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক হলে এক সপ্তাহের মধ্যে এ ফল প্রকাশ করা হবে। এদিকে ফল যেদিনই হোক এবার করোনার প্রাদুর্ভাবের কারণে ঘরে বসেই ফল পাওয়ার সুযোগ সৃষ্টি করেছে শিক্ষা বোর্ড।

ফল প্রকাশে বিলম্বের বিষয়ে আন্তঃশিক্ষা বোর্ডের প্রধান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ বলেছেন, গেল সপ্তাহ মন্ত্রিপরিষদের বৈঠকে এজেন্ডা কম থাকায় বৈঠক হয়নি। আমরা আশা করছি ১১ জানুয়ারি পরবর্তী বৈঠকের পর অধ্যাদেশ জারি হলে এক সপ্তাহের মধ্যে আমরা ফল প্রকাশ করতে পারব। আমদের সবধরনের প্রস্তুতি আছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন বলেছেন, গত সপ্তাহে অধ্যাদেশ অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদের সভায় পাঠানো হয়েছে। গত সপ্তাহে মন্ত্রিপরিষদ বৈঠক না হওয়ায় বিষয়টি ওঠেনি। আগামী সপ্তাহে মন্ত্রিপরিষদের বৈঠক হলে আশাকরি অনুমোদন হবে। তবে এ মাসের মধ্যেই ফল প্রকাশ হবে।

এর আগে ২৯ ডিসেম্বর শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছিলেন, করোনাভাইরাস মহামারীর মধ্যে বিশেষ পরিস্থিতিতে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করতে একটি অধ্যাদেশ জারি করতে হবে। কারণ পরীক্ষার ফল সংক্রান্ত আইন রয়েছে, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশের জন্য একটি অধ্যাদেশ জারি করতে হবে। এটি জানুয়ারির প্রথম সপ্তাহে জারি করা হবে।

এদিকে পরীক্ষার ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ফল প্রকাশের দিন ঘরে বসেই তা সংগ্রহ করা যাবে। বৃহস্পতিবার টেলিটক বিজ্ঞপ্তি দিয়ে প্রি-রেজিস্ট্রেশন করার আহ্বান জানিয়েছে।

এতে বলা হয়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার ফলের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়েছে। ঘরে বসে ফল পেতে রেজিস্ট্রেশন করতে হবে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে। প্রি-রেজিস্ট্রেশন করতে ঐঝঈ লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের নাম, রোল লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিতে হবে।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST