সরকারি ব্যাংক জিএম হওয়ার অপেক্ষায় ১৯ জন
অনলাইন ডেস্ক
ডিসেম্বর ১০, ২০২০, ২:৫৯ অপরাহ্ণ

রাষ্ট্রমালিকানাধীন দুটি বিশেষায়িত ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের ১৯ উপমহাব্যবস্থাপক (ডিজিএম) এখন পদোন্নতি পেয়ে মহাব্যবস্থাপক (জিএম) হওয়ার অপেক্ষায় রয়েছেন।
অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আজ বুধবার এসব ডিজিএমের একটি তালিকা করে বলেছে, তাঁরা জিএম হিসেবে পদোন্নতি পাওয়ার যোগ্য। অপেক্ষমাণ ব্যক্তিরা বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচবিএফসি), বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) ও কর্মসংস্থান ব্যাংকে কর্মরত আছেন। তালিকায় দেখা যায়, সর্বোচ্চ আটজনের নাম রয়েছে বিএইচবিএফসির। এ ছাড়া ছয়জন বিকেবির এবং পাঁচজন কর্মসংস্থান ব্যাংকের।

বিএইচবিএফসির আটজনের মধ্যে রয়েছেন অনিল বিকাশ চাকমা, দীপংকর রায়, নূর আলম সরদার, জেড এম হাফিজুর রহমান, খাইরুল ইসলাম, মোহা. খালেদুজ্জামান, মো. জয়নুল ইসলাম ও আশরাফুজ্জামান খান। এর মধ্যে একজনের চাকরি আছে আর মাত্র দেড় মাস। তিনজনের চাকরির মেয়াদ শেষ হবে আগামী বছর। বাকি চারজনের চাকরি আছে ২০২৫, ২০২৮, ২০৩১ ও ২০৩৩ সাল পর্যন্ত।
বিকেবির ছয়জন হলেন মো. দিদারুল ইসলাম মজুমদার, মো. মাহতাব আলী রাশেদী, সত্য নারায়ণ দাস, মাহমুদা বেগম, রেজ্জাকুল হায়দর চৌধুরী ও মো. মোশারফ হোসেন। এর মধ্যে একজনের চাকরি ২০২৪ সাল পর্যন্ত থাকলেও বাকি পাঁচজনেরই চাকরি আছে ২০২১ সাল পর্যন্ত।

কর্মসংস্থান ব্যাংকের পাঁচ ডিজিএম হলেন মো. জয়নাল আবেদীন, মাহমুদা ইয়াসমীন, মাকসুদা নাসরিন, মো. আনিসুজ্জামান ও মো. বাবর আলী। এর মধ্যে একজনের চাকরি ২০২১ সালে শেষ হবে। বাকি চারজন অবসরে যাবেন ২০২৪ ও ২০২৬ সালে।
তালিকা বিশ্লেষণে দেখা যায়, কেউ ২০ বছর ধরে চাকরি করছেন, কেউ করছেন ৩৬ বছর ধরে। তিন থেকে চার বছরের বেশি সময় ধরে তাঁরা ডিজিএম পদে আছেন।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST