শাবির ভিসি পদত্যাগ না করলে আমরণ অনশন
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ১৯, ২০২২, ১০:২৮ অপরাহ্ণ

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভিসি পদত্যাগ না করলে দুপুর থেকে আমরণ অনশনের প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীরা।

বুধবার (১৯ জানুয়ারী) দুপুর ১২টার মধ্যে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদকে স্বেচ্ছায় পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন। এই সময়ের মধ্যে ভিসি পদত্যাগ না করলে এরপর থেকে তারা ক্যাম্পাসে আমরণ অনশন করবেন।
ভিসি ভবনের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ১০টায় নতুন এ কর্মসূচি ঘোষণা করে।

আন্দোলনরত শিক্ষার্থী রোমিও জানান, মঙ্গলবার সারারাত তারা গান-বাজনা, কবিতা আবৃত্তির মাধ্যমে পার করেছেন। তারা বলেন, ওমিক্রণের সংক্রমণের কারণে তারা বিষয়টির দ্রুত সুরাহা চাচ্ছিলেন। কিন্তু কর্তৃপক্ষ এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ না নেয়ায় তাদেরকে আন্দোলন চালিয়ে যেতে হচ্ছে।

বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল প্রভোস্ট বডির পদত্যাগসহ তিন দফা দাবি ও অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। রোববার চতুর্থ দিনের মতো আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। তবে বিকেলের পর থেকে উত্তপ্ত হয়ে পড়ে ক্যাম্পাস। এরপর থেকে ভিসির পদত্যাগের একদফা দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছে।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST