যৌবন ধরে রাখবে ভাতের প্যাক
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৩০, ২০২১, ৭:৫৪ অপরাহ্ণ

প্রতিদিন ত্বকের যত্নে আমরা কতো কিছুই না করে থাকি। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিংসহ আরও কতো কি। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। ধীরে ধীরে আপনার ত্বক হারাচ্ছে উজ্জ্বলতা। বয়সের ছাপ স্পষ্ট হয়ে উঠছে চেহারায়। তবে আপনি চাইলেই নিমিষে এ সমস্যার সমাধান করে ফেলতে পারেন। ত্বক থেকে বয়সের ছাপ মুছে ফেলতে ব্যবহার করতে পারেন ভাতের জাদুকরী ফেস প্যাক। এটি বয়সের ছাপ মুছে ফিরিয়ে দেবে স্বাভাবিক উজ্জ্বলতা।

ভাতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন-ই। যা ত্বককে ক্ষতিকর উপাদান থেকে রক্ষা করে এবং তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। এছাড়া ভাতের মাড়ে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান। যা ত্বকে পানির পরিমাণ বজায় রাখার পাশাপাশি রক্ত চলাচল ঠিক রাখে।

চলুন জেনে নিই ভাতের প্যাক তৈরি ও ব্যবহার সম্পর্কে-

উপকরণ : প্যাকটি তৈরির জন্য লাগবে ৩ টেবিল চামচ ভাত, ১ টেবিল চামচ মধু ও ১ টেবিল চামচ দুধ।

প্যাক তৈরি প্রক্রিয়া : ভাত তো আমাদের সবার বাসায় প্রতিদিনই রান্না হয়। সেখান থেকেই কিছু গরম ভাত নিয়ে নিন। এরপর এ গরম ভাতের সঙ্গে কুসুম গরম দুধ এবং মধু ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করে ফেলুন।

ব্যবহারবিধি : প্যাকটি ব্যবহারের আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। তারপর সেটি মুখ ও ঘাড়ে ভালো করে লাগান। এ প্যাক শুকিয়ে গেলে ভাতের মাড় দিয়ে মুখ ও ঘাড় ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে একবার ব্যবহার করতে পারেন। দেখবেন জাদুকরী ফল পাচ্ছেন।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST