‘মাশরাফীকে বিদায় সংবর্ধনা দিতে চেয়েছিল বোর্ড’
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৫, ২০২১, ৯:১৫ অপরাহ্ণ

মাশরাফীকে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা দিতে সর্বোচ্চ আন্তরিক ছিল ক্রিকেট বোর্ড। কিন্তু, কয়েক দফা আলোচনার পরেও মাশরাফী তাতে রাজি হয়নি। এমনটাই মন্তব্য করেছেন বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়। সঠিক সময়ে ক্রিকেটাররা সঠিক সিদ্ধান্ত নিলে এ ক্রিকেটারের সম্মানের সাথে বিদায়ের ব্যাপারে সচেতন থাকবে ক্রিকেট বোর্ড এমনটি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এই কর্মকর্তা।

মাশরাফীর অবসরের ব্যাপারটি আলোচনায় আসে বিশ্বকাপে পারফরমেন্সের কারণে। তাই দেড় বছর আগে ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন নিজ থেকে মাশরাফীকে ডেকে আলোচনায় বসেছিলেন। বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ককে বিদায়ী সংবর্ধনা দিতে কোটি টাকা খরচ করে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ আয়োজনের পরিকল্পনার কথাও বলেছিলেন সে সময়।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নামে দোকানের সাইনবোর্ড (ভিডিও)

তিনি জানান, মাশরাফীর অবসরের বিষয় নিয়ে নির্বাচক, অপারেশন বিভাগের চেয়ারম্যান আকরাম খান ও বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে ওই সময় কথা হয়েছিল। কিন্তু মাশরাফী হয়তো নিজে চেয়েছে আরও কিছুদিন খেলা চালিয়ে যাবে। সে জন্য হয়তো বোর্ডের পক্ষে আর তার অবসরের সংবর্ধনা আয়োজন করা সম্ভব হয়নি।

চার বছর আগে টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া মাশরাফীর বয়স এখন ৩৭ বছর। আর তার ফিটনেস নিয়েও রয়েছে ভাবনার বিষয়। ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে টিম ম্যানেজমেন্টের যে পরিকল্পনা সেখানে নেই ম্যাশ। আগামী বিশ্বকাপের কথা চিন্তা করেই তাই মাশরাফীকে বাদ দেওয়ার এমন কঠিন সিদ্ধান্ত বোর্ডের।

আরও পড়ুন : এক গানে কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন প্রিয়া

তেমনই ব্যাখ্যা দিয়ে বিসিবি পরিচালক দুর্জয় বলেন, ও (মাশরাফী) খেলতে চাচ্ছে। কিন্তু নির্বাচক বা ম্যানেজমেন্ট বোর্ড ওভাবে চিন্তা করছে না, তারা ভবিষ্যতের পরিকল্পনা করছে। এই দুইয়ের টানাপোড়েন ছিল, সেখান থেকেই এমন সিদ্ধান্ত আসছে।

এমন পরিকল্পনার গল্প পুরানো অনেকের জানা। কিন্তু, ওয়েষ্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাশরাফীকে দল থেকে বাদ দেয়ায় ক্রিকেট সমর্থক থেকে বিশ্লেষকরা প্রশ্ন তুলেছেন বিসিবি কী ভূমিকা রেখেছিল মাশরাফীকে সম্মানের সাথে বিদায় জানাতে। সমালোচকদের এমন প্রশ্নের উত্তরে বোর্ডের পরিকল্পনাগুলোর কথা জানান বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়।

তিনি সময় সংবাদকে বলেন, মাশরাফীর ব্যাপারে বোর্ডের ওই ধরণের (বিদায়ী সংবর্ধনা) একটা পরিকল্পনা ছিলো। বোর্ড চেয়েছিল ভাল করে একটা ফেয়ারওয়েল দিতে।

এই বোর্ড পরিচালক বলছেন, শুধু মাশরাফীর ক্ষেত্রেই নয়। বোর্ডের সাথে আলোচনা সাপেক্ষ সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিলে অবশ্যই ঐ ক্রিকেটারের ব্যাপারে সর্বোচ্চ আন্তরিক থাকবে বিসিবি।

তিনি বলেন, অবসরের সিদ্ধান্তটা মূলত খেলোয়াড়ের। সেটা যদি টিম ম্যানেজমেন্টের সঙ্গে মিলে যায়, তাহলে অবসরটা ভালভাবে হয়, না হলে সেটা সুখকর হয় না।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST