মালয়েশিয়া প্রদেশ ভিত্তিক নতুন করে লকডাউন ঘোষণা
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ১১, ২০২১, ৮:০০ অপরাহ্ণ

প্রদেশ ভিত্তিক নতুন করে লকডাউন এর ঘোষণা দিল মালয়েশিয়া করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণহীন ভাবে বৃদ্ধি হওয়ায় সংক্রমণ রোধে আবারও লকডাউনের ঘোষণা দিল মালয়েশিয়া। জাতির উদ্দ্যেশে দেয়া এক ভাষণে আজ (সোমবার) এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন।
স্থানীয় সময় সন্ধা ছয়টায় ৬টি রাজ্যে মুভমেন্ট কন্ট্রোল অর্ডার চালুর এ ঘোষণা দেয়া হয়। ১৩ জানুয়ারি (মঙ্গলবার) মধ্যরাত থেকে এটি কার্যকর হবে। নতুন করে ঘোষিত এ এমসিও গেলো বছর মার্চের মতোই কঠোরভাবে পর্যবেক্ষণ করবে সরকার।

ঘোষণা অনুযায়ী নিত্য প্রয়োজনীয়পণ্য সামগ্রীর দোকানপাট বাদে সবধরনের ব্যবসা-বাণিজ্যের প্রতিষ্ঠান বন্ধ রাখতে হবে। বন্ধ থাকবে ধর্মীয় উপাসনালয়, খেলাধুলা, ক্লাব,বারসহ সব ধরনের সামাজিক অনুষ্ঠান।
কুয়ালালামপুর, সিলাঙ্গড়, পেনাং, পুত্রাজায়া, মালাক্কা, জোহর ও সাবাহ’র জন্য প্রযোজ্য এমসিও। ১৩ই জানুয়ারি মধ্যরাত থেকে শুরু করে ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে এ লকডাউন।

দুই সপ্তাহের এমসিও শেষ হলে পরিস্থিতি বিবেচনায় পরবর্তিত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী। এ সময়ের মধ্যে সব ধরনের ভ্রমণেও নিষাধাজ্ঞা আনা হয়েছে। উল্লেখ্য করোনার তৃতীয় ঢেউ এসে প্রায় প্রতিদিনই দুই হাজারের এর উপর আক্রান্ত হয়ে যাচ্ছে মোট আক্রান্ত সংখ্যা এক লক্ষ ৩০ হাজার ছাড়ালো, এতে করে বাংলাদেশের ছুটিতে থাকা প্রবাসীদের ভাগ্য ঝুলে রইল।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST