মাদারীপুরে হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বিষয়ক সংবাদ সম্মেলন
এস এম তানবীর, মাদারীপুর প্রতিনিধি
ডিসেম্বর ১১, ২০২০, ১২:৪৮ অপরাহ্ণ

আগামী ১২ ডিসেম্বর থেকে ২৪ জানুয়ারি ২০২১ পর্যন্ত ৬ সপ্তাহব্যাপী মাদারীপুরে ৯ মাস বয়স থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশুকে ১ ডোজ এমআর (হাম-রুবেলা) টিকা দেয়া হবে। এই উপলক্ষ্যে শুক্রবার বিকেল ৩টায় মাদারীপুর সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইপিআই প্রতিনিধি ডা. বিকাশ চন্দ্র দাস হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে বিস্তারিত তথ্য জানান সাংবাদিকদের। তিনি জানান, হাম-রুবেলা ভাইরাসজনিত দুটি মারাত্মক সংক্রামক রোগ। এটি সাধারণত আক্রান্ত রোগীর হাঁচি-কাশির সংস্পর্শে অন্যদের মাঝে অতি দ্রুত ছড়ায়। শিশু ছাড়াও যেকোনো বয়সের মানুষের হাম-রুবেলা হতে পারে। এছাড়া গর্ভবতী মা প্রথম ৩ মাসের সময় রুবেলা ভাইরাসে আক্রান্ত হলে ৯০ ভাগ ক্ষেত্রে মা থেকে গর্ভের শিশু আক্রান্ত হতে পারে।
মাদারীপুরে সরকারি হিসাব অনুযায়ী আগামী ৬ সপ্তাহব্যাপী হাম রুবেলা টিকা ৯ মাস বয়স থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশুকে ১ ডোজ এমআর (হাম-রুবেলা) টিকা দেয়া হবে। মাদারীপুর জেলায় লক্ষ্যমাত্রা ধরা হচ্ছে ২ লাখ ৬৫ হাজার ৪৯০ শিশু। নিয়মিত টিকাদান কেন্দ্রসহ, স্থায়ী ও অতিরিক্ত টিকাদান কেন্দ্রগুলোতে এই টিকা দেয়া হবে।
অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও মেডিকেল অফিসার ডা. এস.এম. খলিলুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি মাহবুবর রহমান বাদলসহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST