বিয়ের পর প্রথম সহবাসে মেয়েরা কেন কাঁদে!
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ১৫, ২০২১, ১২:২০ পূর্বাহ্ণ

বেশ কিছু দিন আগে ‘ইন্টারন্যাশনাল জার্নাল অব মিলন হেলথ’-নামে একটি প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বিশ্বের এক-তৃতীয়াংশ নারী বিয়ের পর প্রথম তৃ’প্তিদায়ক সহবাসের পরেও অবসাদে ও কান্না করে ।

তারা কাঁন্নার পেছনে বেশ সময় ব্যয় করে এমনকি প্রথম সহবাসের আগে অনেক নারী আবেগাপ্লুত হয়ে পড়েন। ২৮ বছর বয়সী ছদ্দ নাম (জেনিফার) নামের এক নারী জানান যে, তার বিয়ের পর তার স্বামী তাকে প্রথম জড়িয়ে ধরার পরই তিনি কেঁদে ফেলেছিল। অনেক সময় এ অবস্থা কয়েক ঘণ্টা ধরে স্থায়ী হতে পারে।

অনেক সময় সহবাসের পর রাতে ঘুমিয়ে সকালে ওঠার পরও মনে হয়, মনটা খারাপ হয়ে আছে। ২৫ বছর বয়সী জেনিফার বলেন, সহবাসের পর প্রায়ই আমি কাঁদি। আমার কাছে মনে হয়, হয়তো এ অবস্থা কাটিয়ে ওঠার জন্যে শরীরে অনেক বেশি হরমোন প্রয়োজন।

ভারতের হরমোন বিশেষজ্ঞ ডা. মেহতা জানান, সহবাসের পর দুঃখবোধ হওয়া বা বি’ষণ্ন হয়ে পড়ার বিষয়টি অনেকগুলো কারণের ওপর নির্ভর করতে পারে। নানা ধরনের আবেগ নানাভাবে প্রভাবশালী হয়ে ওঠে।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST