বিজয় দিবসে এটিএন বাংলায় বিশেষ নাটক ‘মুক্তি ‘
স্বপ্ন নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৩, ২০২০, ১২:৩৭ অপরাহ্ণ

১৬ ডিসেম্বর রাত ৮ টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে বিজয় দিবসের বিশেষ নাটক ‘মুক্তি’। রচনা-মাসুম শাহরীয়ার, পরিচালনা- শফিউল আলম বাবু।
প্রায় ৫০ বছর আগে স্বাধীনতার জন্য লড়াই করে বাঙালি পেয়েছিল একটি লাল সবুজ পতাকা। যার রূপকার ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু আজও সমাজের রন্ধ্রে রন্ধ্রে মিশে আছে স্বাধীনতার পরাজিত শক্তি আজও আমাদের মুক্তির লড়াই থেমে থাকেনি। একটি গ্রামে একটি সিনেমার শুটিং চলছে। জনপ্রিয় অভিনেত্রী মেঘনা বীরঙ্গনা শিউলির চরিত্রে অভিনয় করছে। বারবারই দৃশ্য কাট হচ্ছে। মেঘনার দেখাশোনা করার জন্য সেই গ্রামের মহাজন শিউলি নামের যে মেয়েটির উপর দিনের পর দিন অত্যাচার করেছে, তাকে নিয়োগ করে নায়িকার দেখাশোনা করার জন্য। শিউলির অত্যাচারের কাহিনী শোনার ছবির নায়িকা শেফালী পরদিন দৃশ্যটি সঠিকভাবে ফুটিয়ে তুলতে পারে। এরপর নায়িকা শেফালী ইউনিটের সবাইকে নিয়ে গ্রামের মহাজনের জন্য ফাঁদ পাতে আর সেই ফাঁদে ধরা পড়ে মহাজন। তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।
নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-শতাব্দী ওয়াদুদ, নিশাত প্রিয়ম, নাইরুজ সিফাত, সাইফ মাহমুদ, শফিউল আলম বাবু, ঈশরাক আফ্রিদ অন্তিক, মনিরুজ্জামান জুলহাস, আফরোজা আনিকা প্রমুখ। চিত্রগ্রহণ- হৃদয় সরকার, সম্পাদনা- কিশোর আল মামুন, প্রযোজনা-গ্রীনটেক ইন্টারন্যাশনাল লিমিটেড।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST