ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তিনজনের তালিকা প্রকাশ
স্বপ্ন নিউজ ডেস্ক
ডিসেম্বর ১২, ২০২০, ১:১৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা) বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। সেরা তিনজনের তালিকায় এবারও জায়গা পেয়েছেন গতবারের বর্ষসেরা পুরস্কারজয়ী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। একইসঙ্গে রয়েছেন জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড রবার্ট লেভানডস্কি।

গতকাল শুক্রবার (১১ ডিসেম্বর) নতুন এই তালিকা ঘোষণা করেছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

আগামী ১৭ ডিসেম্বর এই তিনজনের মধ্য থেকে একজনকে বর্ষসেরা ফুটবলার হিসেবে নির্বাচন করা হবে। গতবার এই পুরস্কার জিতেছিলেন লিওনেল মেসি। এবার লেভানডস্কিকেই অনেকে এগিয়ে রাখছেন। কারণ বায়ার্ন মিউনিখকে এবার চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতে বড় ভূমিকা ছিল তার।

গত ২৫ নভেম্বর সংক্ষিপ্ত ১১ জনের তালিকা প্রকাশ করেছিল ফিফা। সেখান থেকে ফাইনাল লিস্টে জায়গা পেয়েছেন তিনজন। ১১ জনের তালিকায় থাকা অন্যরা হলেন কেভিন ডি ব্রুইন, সাদিও মানে, কিলিয়ান এমবাপ্পে, নেইমার, সার্জিও রামোস, মোহাম্মদ সালাহ, থিয়াগো আলকান্তারা ও ভার্জিল ফন ডিক।

গত বছর রোনালদো ও লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইককে হারিয়ে পুরস্কারটি জিতেছিলেন মেসি। এ নিয়ে রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন আর্জেন্টাইন তারকা মেসি। আর দ্বিতীয় সর্বোচ্চ অর্থাৎ পাঁচবারের বর্ষসেরা ফুটবলার হয়েছেন জুভেন্টাসের রোনালদো।

অন্যদিকে, এবারের ফিফার ‘দ্য বেস্ট’ পুরস্কারটি জিততে পারলে প্রথমবার বর্ষসেরা ফুটবলার হওয়ার স্বপ্ন পূর্ণ হবে ৩২ বছর বয়সী বায়ার্ন মিউনিখের তারকা লেভানদোভস্কির।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST