পরাজয় মেনে নিলেন ট্রাম্প
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৭, ২০২১, ১০:৫০ পূর্বাহ্ণ

অবশেষে নিজের পরাজয় মেনে নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি ‘শান্তিপূর্ণভাবে ক্ষমতা’ হস্তান্তরের কথাও জানিয়েছেন। আজ বৃহস্পতিবার দেশটির কংগ্রেসের যৌথ অধিবেশনে নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের আনুষ্ঠানিক বিজয় ঘোষণার পর এক বিবৃতিতে এ কথা বলেছেন ট্রাম্প।
যদিও বাইডেনের আনুষ্ঠানিক ঘোষণার পরও এখনো তাঁকে অভিনন্দন জানাননি ট্রাম্প। এ ছাড়া নির্বাচনে কারচুপির ধুয়া এখনো তুলেই যাচ্ছেন তিনি। সিএনএনের খবরে বলা হয়েছে, ট্রাম্প বলেন, বাইডেনের আনুষ্ঠানিক জয় ঘোষণার মধ্য দিয়ে তাঁর প্রেসিডেন্ট আমলের সমাপ্তি টানা হলো।
বিবৃতিতে ট্রাম্প আরও বলেন, ‘যদিও নির্বাচনের ফলাফলে আমি খুবই হতাশ; তারপরও ২০ জানুয়ারি নিয়মতান্ত্রিকভাবে ক্ষমতা হস্তান্তর করা হবে।’

ট্রাম্প বলেন, ‘আমি সব সময় বলে এসেছি, আমার লড়াইটা হলো শুধু বৈধ ভোট গণনা নিশ্চিত করার।’ এ ছাড়া নিজের ক্ষমতা–আমলকে যুক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম সেরা সময় বলে উল্লেখ করেছেন তিনি।
এদিকে আজকের এই বিবৃতির মধ্যে দিয়ে একধরনের নির্বাচনী প্রচার শুরু ইঙ্গিত দিলেন তিনি। তিনি বলেন, ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’–এর লড়াই সবে শুরু হলো।

বাইডেনের জয়ের আনুষ্ঠানিকতা ঘোষণার জন্য কংগ্রেসের যৌথ অধিবেশন যখন শুরু হয়, তার আগে থেকেই কংগ্রেস ভবনের বাইরে ট্রাম্প–সমর্থকেরা জড়ো হতে শুরু করেন। এরপর তাঁরা ভবনে হামলা চালান। এতে অধিবেশন সাময়িক সময়ের জন্য স্থগিত করা হয়। পরে নিরাপত্তা বাহিনীর সহযোগিতায় ট্রাম্প–সমর্থকদের সেখান থেকে বের করে দিয়ে আবারও অধিবেশন শুরু হয়। এ সময় ব্যাপক ভাঙচুরের ঘটনা ঘটে। এ ছাড়া সংঘর্ষের সময় নিহত হন চারজন।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST