প্রথমবারের মতো সাফারি পার্কে উট পাখির ছানার জন্ম
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ১৪, ২০২১, ৫:৪০ অপরাহ্ণ

প্রথমবারের মতো দেশীয় প্রযুক্তি ব্যবহার করে ইনকিউবেটরে উট পাখির ছানা ফোটানোয় অভাবনীয় সাফল্য পেয়েছে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষ।
ইনকিউবেটরে এখন পর্যন্ত চারটি ছানা ফুটেছে। এছাড়া উট পাখির বেস্টনীতে প্রাকৃতিকভাবে ফুটেছে আরো ৫টি। মরুভুমি অঞ্চলের প্রাণি উটপাখি নিয়ে আশাবাদী গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষ।

২০১৩ সালে দুই দফায় দক্ষিণ আফ্রিকা থেকে পার্কের জন্য ৬টি উটপাখি আমদানি করা হয়। প্রতিবছরই উটপাখি নিয়মিত ডিম দিলেও ছানা না ফোটায় হতাশা ও অসন্তুষ্টি ছিলো কর্তৃপক্ষের। এবার নতুন ভাবনায় ইনকিউবেটরের মাধ্যমে ৫ থেকে ৭ জানুয়ারি তিন দিনে উট পাখির ৪টি ছানা ফোটানোর প্রথম সফলতা পেয়েছে পার্ক কর্তৃপক্ষ।

এছাড়া উট পাখির বেস্টনীতে প্রাকৃতিকভাবে ডিম ফোটে আরো ৫টি ছানার জন্ম হয়েছে। এতে খুশি পার্কে আসা দর্শনার্থীরা।
এখন থেকে নিয়মিত উটপাখির ছানা পাওয়ার প্রত্যাশা পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তার। উটপাখির ছানাগুলোর প্রতিটির বাজার মূল্য ৩০ থেকে ৫০ হাজার টাকা।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST