ট্রাম্পের ফেসবুক-টুইটার অ্যাকাউন্ট ব্লকড
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৭, ২০২১, ৫:১৮ পূর্বাহ্ণ

মার্কিন কংগ্রেসের সামনে নিজ সমর্থকদের তাণ্ডব যাতে উস্কে দিতে না পারেন সে জন্য প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক সময়ের জন্য ব্লক করে দিয়েছে ফেসবুক ও টুইটার।
জো বাইডেনের জয়ের স্বীকৃতি দিতে বুধবার কংগ্রেসের অধিবেশন শুরু হওয়ার আগে নির্বাচনের ফল ঘুরিয়ে দেয়ার চেষ্টায় তাণ্ডব চালায় ট্রাম্প সমর্থকরা। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

এ ঘটনার সময় সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক মিথ্যা পোস্ট দিচ্ছিলেন ট্রাম্প। পোস্ট করেন একটি ভিডিও ক্লিপ। এসব পোস্টে ট্রাম্পের দাবি, ৩ নভেম্বরের নির্বাচনে তার কাছ থেকে জয় চুরি করে নিয়েছে জো বাইডেন।

ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করা নিয়ে ফেসবুক বলেছে, পোস্টগুলো সহিংসতা বন্ধ করে দেয়ার পরিবর্তে উসকে দিচ্ছিল। আরো ঝুঁকি তৈরি হচ্ছিল। তা রোধেই প্রেসিডেন্টের অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে।

ক্যালিফোর্নিয়াভিত্তিক সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যমটি আরো জানায়, টাম্পের অ্যাকাউন্টটি ২৪ ঘণ্টা বন্ধ রাখা হয়েছে। এই সময়ে কোনো পোস্ট দিতে পারবেন না তিনি।

বুধবার দিনের শুরুতে টুইটারও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক সময়ের জন্য ব্লক করে দেয়। সেই সঙ্গে হুঁশিয়ার করে দিয়ে জানায়, নিয়ম লঙ্ঘন করলে এবং নির্বাচন নিয়ে কোনো ভুল তথ্য দিলে তাকে স্থায়ীভাবে ব্লক করে দেয়া হবে। ক্যাপিটল হিলে মার্কিন কংগ্রেসের সামনে ট্রাম্পের অস্ত্রধারী সমর্থকদের এমন নজিরবিহীন কাণ্ডে নিন্দার ঝড় উঠেছে।

নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে জাতিসংঘ। নিন্দা জানিয়েছেন বিল ক্লিনটন, বারাক ওবামা, হিলারি ক্লিনটনের মতো ব্যক্তিত্বরা।

ব্যাপক সহিংসতার মধ্যেও বসেছে কংগ্রেসের অধিবেশন। এতে জো বাইডেনের জয়ের স্বীকৃতি দেয়া হবে। ফলে হোয়াইট হাউজে যাওয়ার জন্য আর কোনো বাধা থাকবে না তার।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST