জাঙ্গিয়া নিয়ে সতর্ক না হলে ঘটতে পারে পুরুষত্বহীনতা
স্বপ্ন নিউজ প্রতিনিধি
ডিসেম্বর ১৩, ২০২০, ৫:২৬ পূর্বাহ্ণ

দাঁত ব্রাশ করার মতো প্রতিদিন নিয়ম করে অন্তর্বাস বদলানো উচিত। দিনে ১২ ঘণ্টা অন্তর দু-বার অন্তর্বাস বদল করা উচিত বলে জানাচ্ছেন চিকিৎসকরা। ছেলে-মেয়ে উভয়েরই এই নিয়ম মানা উচিৎ।
শীতকালে অনেকেই অন্তর্বাস বদলাতে চান না। সমীক্ষায় দেখা গেছে ২০০০ জনের মধ্যে প্রায় ৪৫ শতাংশের অন্তর্বাস বদল করেন না। অন্তর্বাস নিয়ে অসতর্কতা ঘোর বিপদ ডেকে আনতে পারে আপনার জীবনে।

সম্প্রতি আমেরিকার ‘ন্যাশনাল ইন্সটিটিউট ফর হেলথ অ্যান্ড ক্লিনিক্যাল এক্সেলেন্স’ একটি লাইফস্টাইল সমীক্ষা থেকে এমন তথ্য জানিয়েছে।
জাঙ্গিয়া নিয়ে বেশ কিছু পরামর্শ জানিয়েছে তারা।

জেনে নিন, কী নিয়ম মানবেন

অন্তর্বাস বা জাঙ্গিয়া পরিষ্কার হতে হবে। তা অবশ্যই সুতির এবং ঢিলাঢালা হবে। হালকা রংয়ের অন্তর্বাস ব্যবহার করা ভালো, যাতে ময়লা হলে সহজে বোঝা যায়।

আঁটোসাটো জাঙ্গিয়া ব্যবহার করা উচিত নয়। বিশেষ করে বয়ঃসন্ধির সময়ে। কারণ এই সময়ে পুরুষাঙ্গের বিকাশ ঘটে। যারা বেশি ঘামেন বা বেশি সময় বাইরে কাটান তাদের অন্তর্বাস অবশ্যই প্রতিদিন বদলানো দরকার।

অপরিষ্কার জাঙ্গিয়া থেকে উরুসন্ধি, পুরুষাঙ্গ এবং অণ্ডথলিতে দুর্গন্ধ, ঘা, এমনকি ইনফেকশনও হতে পারে। পলিয়েস্টার বা সিনথেটিক উপাদানে তৈরি আন্ডারওয়্যার পরলে পুরুষত্বহীনতাও ঘটতে পারে।

রাতে ঘুমের সময়ে জাঙ্গিয়া পরা উচিত নয়। এতে শুক্রাণু উৎপাদন ব্যাহত হয়। জাঙ্গিয়া নিয়ে সব থেকে বেশি সতর্ক থাকা উচিত কিশোর ও তরুণদের।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST