গভীর চিন্তায় মগ্ন গাছ!
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৭, ২০২১, ৫:২৫ অপরাহ্ণ

মানুষের মতোই ভাবতে পারে একটি গাছ। কিন্তু সেটা আবার হয় নাকি? কারণ গাছ আবার ভাবতে পারে নাকি? আর ভাবতে পারলেও সেটা আবার জানা যায় নাকি? এমনই অনেক প্রশ্ন হয়তো আপনার মাথাতে ভিড় করছে। তবে সত্যিই ইতালিতে এমন একটি গাছ আছে যাকে ‘থ্যিংকিং ট্রি’ বলা হয়। কারণ এই গাছ মানুষের মতোই ভাবতে পারে।

ভিডিও লিংক : আগুনের উপর দিয়ে হাঁটলেন তাসকিন (ভিডিও)

গাছটি কিন্তু মোটেও মানুষের মতো ভাবনা-চিন্তা করতে সমর্থ নয়। তবে গাছটির আকার এমন যেন দেখে মনে হবে কেউ বসে গভীর চিন্তাভাবনা করছে। দক্ষিণ ইতালির পাগলিয়াতে এই গাছটি রয়েছে। পর্যটকদের কাছে যা আকর্ষণের কেন্দ্রবিন্দু। অনেকেই শুধু গাছটিকে দেখতে আসেন।

ভিডিও লিংক : স্ত্রীর সমর্থন পেলেন মাশরাফি, ক্রিকেট কে একদিন বিদায় বলতে হবে

স্থানীয়দের দাবি, গাছটির বয়স দুই হাজার সালেরও বেশি। আদলে সেটি বহু প্রাচীন ‘অলিভ ট্রি’। বহু বছর ধরেই দেশ-বিদেশের পর্যটকরা এই গাছটিকে দেখতে আসেন। ছবি তোলেন। তারপর ভাবেন, সত্যিই কি এই গাছ ভাবতে বসেছে। দূর থেকে এই গাছটিকে দেখলে মনে হবে, যেন বিশালাকার কোনও মানুষ গভীর চিন্তায় মগ্ন। গাছটির ডালপালা, পাতা এমনভাবে বিস্তার হয়েছে যেন সেগুলো কোনও মানুষে মাথার চুল। আর গাছটি গালে হাত দিয়ে ভাবছে।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST