কাউকে অপমান করলে ৬ মাসের কারাদণ্ড আমিরাতে
স্বপ্ন নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৪, ২০২০, ৫:০২ পূর্বাহ্ণ

স্বপ্ন নিউজ ডেস্ক : টেলিফোনে বা ব্যক্তিগতভাবে কাউকে অপমান করলে শাস্তির ঘোষণা দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের পাবলিক প্রসিকিউশন। কাউকে অপমান করলে জড়িত ব্যক্তিকে ছয় মাসের কারাদণ্ড অথবা পাঁচ হাজার দিরহাম জরিমানা করা হবে।

এক ভিডিওতে আমিরাতের পাবলিক প্রসিকিউশন জানান, ফেডারেল পেনাল কোডের ৩৭৪ ধারা অনুযায়ী কাউকে টেলিফোনে বা অন্যদের সামনে বা চিঠির মাধ্যমে অপমান করা হলে জড়িতকে ছয় মাস সাজা ভোগ বা সর্বোচ্চ পাঁচ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে।

তবে কাউকে যদি অন্যদের অনুপস্থিতে বা চিঠির মাধ্যমে অপমান করা হয় তাহলে সর্বোচ্চ পাঁচ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে অভিযুক্তকে। ভিডিওতে উল্লেখ করা হয়, আমিরাতের সংস্কৃতির প্রতি মানুষকে উৎসাহী করা এবং অপরাধ কমিয়ে আইনের প্রতি সচেতনতা বৃদ্ধি করাই তাদের লক্ষ্য।

এ কারণে এই শাস্তির বিধান করা হয়েছে। কোনো সরকারি চাকরিজীবী বা জনসেবায় নিয়োজিত কেউ এ ধরণের অপরাধ করলে তাকেও এই সাজা ভোগ করতে হবে।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST