এবারের একুশে বইমেলা ভার্চুয়ালি
স্বপ্ন নিউজ ডেস্ক
ডিসেম্বর ১২, ২০২০, ১০:৫০ পূর্বাহ্ণ

করোনা পরিস্থিতির আরো অবনতি হলে আগামী বছরের অমর একুশে বইমেলা ভার্চ্যুয়াল আয়োজন হতে পারে বলে জানিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী।
শুক্রবার রাতে তিনি এই তথ্য নিশ্চিত করেছেন।

বাংলা একাডেমির মহাপরিচালক জানান, ১ ফেব্রুয়ারি মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে না। আগামী রোববার একাডেমির পক্ষে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব দেয়া হবে। গতকাল বৃহস্পতিবার কাউন্সিল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী ১ ফেব্রুয়ারি থেকে ভার্চ্যুয়াল মেলা আয়োজন করার প্রস্তুতি নিচ্ছে বাংলা একাডেমি।

এ বিষয়ে বাংলা একাডেমির পরিচালক জালাল আহমেদ বলেন, পুরো মাস জুড়েই অনুষ্ঠিত হবে এই মেলা। প্রতি বছর বইমেলা ঘিরে বাংলা একাডেমি যে অনুষ্ঠানগুলো করে সেগুলোও ভার্চুয়ালি হবে। অনলাইন প্ল্যাটফর্মকে ব্যবহার করেই বইয়ের প্রকাশনা থেকে শুরু করে বিভিন্ন পুরস্কার বিতরণী কার্যক্রম চলবে বলেও জানান পরিচালক। পরিস্থিতির উন্নতি হলে পরবর্তীতে সোহরাওয়ার্দী উদ্যানে পূর্ণ পরিসরে অনুষ্ঠিত হতে পারে বই মেলা।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST