আফগানিস্তানে টেলিভিশন উপস্থাপিকা মালালা’কে গুলি করে হত্যা
অনলাইন ডেস্ক
ডিসেম্বর ১০, ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ণ
আফগানিস্তানের পূর্বাঞ্চলে টেলিভিশন উপস্থাপিকা মালালা মাইওয়ান্দকে তার গাড়ি চালকসহ গুলি করে হত্যা করেছে। দেশটিতে সম্প্রতি হামলার সর্বশেষ শিকার হলেন এই সাংবাদিক। আল-আরাবিয়া
বৃহস্পতিবার জালালাবাদে দায়িত্ব পালনের জন্য নিজের গাড়িতে করে যাচ্ছিলেন মালালা। এ সময় তার গাড়িকে লক্ষ্য করে গুলি করে বন্দুকধারীরা। এ হামলায় তার চালক মোহাম্মদ তাহিরও নিহত হন। হামলার দায় স্বীকার করে আনুষ্ঠানিকভাবে এখনো কোন সংগঠন কিছু জানায়নি।
এ হত্যার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ন্যাটো এবং ইউরোপীয় ইউনিয়ন (ইউ)। নিহত মালালা মাইওয়ান্দ দেশটির ইনিকাস টিভি নামের একটি টেলিভিশন এবং রেডিওর হয়ে কাজ করতেন। তিনি পেশাদারিত্বের কাজের জন্য ওই অঞ্চলে গিয়েছিলেন এবং বন্দুকধারীদের হামলার শিকার হন।
জালালাবাদ প্রদেশের গভর্নরের মুখপাত্র আত্তাউল্লাহ খোগিয়ানি স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, হামলাকারীরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে।
মাইওয়ান্ড সাংবাদিকের পাশাপাশি একজন সমাজকর্মী হিসেবে এর আগে নারী সাংবাদিকের চ্যালেঞ্জের বিষয়গুলো তুলে ধরেছিলেন।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST