আজ বাংলাদেশ ক্রিকেটের জন্মদিন
স্বপ্ন নিউজ ডেস্ক
জানুয়ারি ৭, ২০২১, ১১:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেটের জন্মদিন আজ। ১৯৭৭ সালের ৭ জানুয়ারি মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) বিপক্ষে প্রথম ক্রিকেট খেলতে নামে এ দেশের ক্রিকেটাররা। ম্যাচটি ছিল তিনদিনের। প্রয়াত শামিম কবির টাইগারদের হয়ে ওইদিন অধিনায়কত্ব করেন। ম্যাচে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করেন রকিবুল হাসান।

ভিডিও লিংক : আগুনের উপর দিয়ে হাঁটলেন তাসকিন (ভিডিও)

মাশরাফি-সাকিবদের যুগে ক্রিকেটে বাংলাদেশের উত্থানের কথা হয়তো মনে নেই কারও। কিন্তু ক্যালেন্ডারের পাতায় হারিয়ে যায়নি সেই পুরনো দিনটি। যেই বাংলাদেশ এখন ক্রিকেটে প্রায় স্বয়ংপূর্ণ, সেই বাংলাদেশের জন্মদিন আজ। নিজেদের প্রথম ম্যাচে ড্র কিংবা জয় কোনোটিই শামিম-রকিবুলদের পক্ষে আসেনি। কিন্তু বিশ্ব ক্রিকেটে টাইগারদের পরিচিতি তাদের হাত ধরেই।অন ক্রিজে ইতিহাসে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান রকিবুল হাসান। স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, আমরা যে ক্রিকেট খেলাটা খেলতে পারি সেটা আমরা ৭ জানুয়ারিতে প্রতিষ্ঠিত করলাম। মাঠভর্তি দর্শক ঢোলবাদ্য নিয়ে উপস্থিত। আমরা প্রমাণ করেছি এখানে ক্রিকেটের জনপ্রিয়তা ছিল। প্রতিভাবান ক্রিকেটার ছিল।

ভিডিও লিংক : স্ত্রীর সমর্থন পেলেন মাশরাফি, ক্রিকেট কে একদিন বিদায় বলতে হবে

পেসার দিপু রায় বলেছেন, আমাদের ২৫ টাকা করে দিত। আমি ফাস্ট বোলার, আমার তো এক বেলাতেই ২৫ টাকা শেষ হয়ে যেত। তবে এসব নিয়ে খুব একটা চিন্তা করতাম না। আমরা খেলতাম ভালোবাসা থেকে।
বাংলাদেশ দলের প্রথম একাদশ: শামিম কবির (অধিনায়ক), রকিবুল হাসান, ইউসুফ রহমান বাবু, সৈয়দ আশরাফুল হক, শফিকুল হক হীরা, মাইনুল হক, এ এস এম ফারুক, ওমর খালেদ, দৌলতুজ্জামান, দিপু রায় চৌধুরী ও খন্দকার নজরুল কাদের লিন্টু।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

সম্পাদক : মোঃ ইয়াসিন টিপু

নাহার প্লাজা , ঢাকা-১২১৬

+৮৮ ০১৮১৩১৯৮৮৮২ , +৮৮ ০১৬১৩১৯৮৮৮২

shwapnonews@gmail.com

পরিচালনা সম্পাদক : মিহিরমিজি

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | সপ্ন নিউজ
Powered By U6HOST